Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে খেলার মাঠে মেলা স্থাপন প্রতিরোধে প্রতিবাদ সমাবেশ

খেলা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২৩, ১৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সৈয়দপুরে খেলার মাঠে মেলা স্থাপন প্রতিরোধে প্রতিবাদ সমাবেশ

ছবি:সংগৃহীত

সৈয়দপুরে ফাইভ স্টার খেলার মাঠে মেলা স্থাপন প্রতিরোধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সর্বস্তরের খেলোয়াড় ও এলাকাবাসী। 

গতকাল শনিবার (১২ অক্টোবর) বিকেল চারটায়  সৈয়দপুরের সর্বস্তরের খেলোয়াড় ও এলাকাবাসীর আয়োজনে ফাইভ স্টার খেলার মাঠের পাশের বিমানবন্দর সড়কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সৈয়দপুর ক্রিকেট একাডেমি, ফাইভ স্টার ক্রিকেট একাডেমি, সিটি ক্রিকেট ক্লাব, হাতিখানা ফুটবল দল এবং রাইজিং স্টার ক্রিকেট একাডেমিসহ বিভিন্ন ক্লাব ও একাডেমির পেশাদার অপেশাদার ক্রিকেট ও ফুটবল খেলোয়াড়রা অংশ নেন।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য বলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক  উইকেট কিপার মোক্তার সিদ্দিকী,ক্রিকেটার মো. জুয়েল, মো. আদনান ও সমাজসেবক ও ক্রীড়া অনুরাগী ফয়সাল দিদার দিপু প্রমুখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, শহরের বিমানবন্দর সড়কের পাশের রেলওয়ের ফাইভ স্টার মাঠটি উপজেলা শহরের একটি স্বনামধন্য খেলার মাঠ। এখানে সকাল ও বিকেলে সৈয়দপুর ক্রিকেট একাডেমি, ফাইভ স্টার ক্রিকেট একাডেমি, সিটি ক্রিকেট ক্লাব, হাতিখানা ফুটবল দল এবং রাইজিং স্টার ক্রিকেট একাডেমিসহ বিভিন্ন ক্লাব ও একাডেমির সদস্যরা ছাড়াও পেশাদার অপেশাদার ক্রিকেট ও ফুটবল খেলোয়াড়রা প্রতিনিয়ত অনুশীলন করে থাকেন। এছাড়াও মাঝে মধ্যে ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয় এ মাঠে। সেই সঙ্গে শহরের স্বাস্থ্য সচেতন মানুষজন এখানে প্রতিদিন প্রত্যূষে শরীর চর্চা, যোগ ব্যায়াম ও পারিবারিক চিত্ত বিনোদন করে থাকেন। অথচ একশ্রেণির স্বার্থান্বেষী মানুষ নিজেদের পকেট ভারী করতে ফাইভ স্টার মাঠে মাস ব্যাপী মেলা স্থাপনের পাঁয়তারা করছেন। এর আগেও বিভিন্ন বাঁধা বিপত্তি সত্ত্বেও নারী উদ্যোক্তাদের ব্যানারে ফাইভ স্টার মাঠে মাসব্যাপী মেলার আয়োজন করা হয়েছিল। স্থানীয়ভাবে মেলার স্টল নির্মাণ করতে গিয়ে মাঠটির ব্যাপক ক্ষতিসাধন হয় মেলার আয়োজকদের মাধ্যমে। পরবর্তীতে ক্রিকেট ও ফুটবল একাডেমির সদস্যরা ক্রীড়ামোদী মানুষের সহযোগিতায় ক্ষতিগ্রস্থ মাঠটির সংস্কার ও মেরামত করেন।  
মানববন্ধন থেকে বক্তারা ফাইভ স্টার মাঠে যে কোন ধরণের মেলার আয়োজন বন্ধে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি উদাত্ত আহবান জানান। অন্যথায় আগামীতে মেলা বন্ধে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেন। 

সর্বশেষ

জনপ্রিয়