Banglar Chokh | বাংলার চোখ

মেসিকে নেয়ে আর্জেন্টিনা দল ঘোষণা

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০১:১৫, ৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

মেসিকে নেয়ে আর্জেন্টিনা দল ঘোষণা

ছবি:সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে চোটে পড়েছিলেন লিওনেল মেসি। জুলাইয়ে পাওয়া ওই চোট তাকে বেশ ভুগিয়েছে। ক্লাবের ম্যাচ তো মিস করেছেনই, সেপ্টেম্বরে খেলতে পারেননি জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইয়েও। তাকে ছাড়াই দল দিয়েছিলেন লিওনেল স্ক্যালোনি।

ইন্টার মায়ামির তারকা চোট কাটিয়ে খেলায় ফিরেছেন বেশ কয়েক সপ্তাহ আগে। এবার জাতীয় দলেও ফিরলেন তিনি। প্রায় আড়াই মাস পর তাকে নিয়েই অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য দল দিয়েছে আর্জেন্টিনা। ১১ অক্টোবর ভেনেজেুয়েলা ও ১৬ অক্টোবর বলিভিয়ার মুখোমুখি হবে তারা।

নিষেধাজ্ঞা থাকায় এই দুই ম্যাচের দলে নেই এমি মার্টিনেজ। গত ৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে আচরণবিধি লঙ্ঘন করেন তিনি। এরপর কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে ক্যামেরা অপারেটরের সরঞ্জামে ধাক্কা দেন মার্টিনেজ। সেই ঘটনায় ক্যামেরা অপারেটরকে মার্টিনেজ লাঞ্ছিত করেন বলেও অভিযোগ উঠে। এ অপরাধে তাকে ২ ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দেয় ফিফা।

দুই বছর আগে জাতীয় দলে ডাক পেয়েছিলেন রিয়াল মাদ্রিদে খেলা তরুণ নিকো পাজ। ২০২২ সালের মার্চে প্রথম স্ক্যালোনির নজরে পড়ার পর কাতার বিশ্বকাপের ৪৮ সদস্যের প্রাথমিক দলেও স্থান করে নেন তিনি। কিন্তু অভিষেকটাই এখনও হয়নি। এ তারকাকেও ভেনেজুয়েলা ও বলিভিয়া ম্যাচের স্কোয়াডে রেখেছেন আর্জেন্টিনা কোচ।

এমি ছাড়াও উল্লেখযোগ্যদের মধ্যে দল থেকে বাদ পড়েছেন লাউতারো মার্টিনেজ ও গুইদো রদ্রিগেজ। মেসিসহ দলে ঢুকেছেন থিয়াগো আলমাডা, নিকোলাস পাজ ও পাওলো দিবালা।

আর্জেন্টিনা দল
জেরেনিমো রুলি, হুয়ান মুসো, ওয়াল্টার বেনিতেজ, গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিওনার্দো বালেরদি, জার্মান পাজেলা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, লেয়ান্দ্রো প্যারাদেস, ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সেকিউল প্যালাসিউস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, থিয়াগো আলমাডা, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেস, নিকোলাস পাজ, পাওলো দিবালা, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ ও ভ্যালেন্তিন কারবোনি।
 

সর্বশেষ

জনপ্রিয়