Banglar Chokh | বাংলার চোখ

দিয়াজ-সালাহ নৈপুণ্যে ইউনাইটেডকে উড়িয়ে লিভারপুলের জয়ের হ্যাটট্রিক

খেলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৩, ১ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

দিয়াজ-সালাহ নৈপুণ্যে ইউনাইটেডকে উড়িয়ে লিভারপুলের জয়ের হ্যাটট্রিক

ছবি:সংগৃহীত

লিভারপুলের নতুন কোচ আর্নে স্লটের জন্য এই ম্যাচটা ছিল বলতে গেলে প্রথম পরীক্ষা। মৌসুমের প্রথম বড় ম্যাচে লিভারপুলের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। স্নায়ুচাপের ম্যাচে অবশ্য স্লট লেটার মার্কস নিয়েই উত্তীর্ণ হলেন। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে আরও একবার নাস্তানাবুদ রেড ডেভিলরা। লুইস দিয়াজ ও মোহামেদ সালাহ'র দুর্দান্ত পারফরম্যান্সে দারুণ জয় পেয়েছে লিভারপুল।
 
রোববার (১ সেপ্টেম্বর) ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল। জোড়া গোল করেছেন লুইস দিয়াজ। বাকি গোলটি মোহামেদ সালাহ'র।

প্রিমিয়ার লিগে সবচেয়ে বড় ম্যাচ হিসেবে এক সময় ধরা হতো ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ম্যাচকেই। কিন্তু গত কয়েক মৌসুমে নাজেহাল দশা ইউনাইটেডের। কোচ এরিক টেন হ্যাগ এখন পর্যন্ত রেড ডেভিলদের দিশা দেখাতে ব্যর্থ। গত মৌসুমের ধারাবাহিকতা ধরে রেখেছে তারা।

চলতি মৌসুমেও বেশ কয়েকজন তারকা দলে ভিড়িয়েছে ইউনাইটেড। কিন্তু তাতেও উন্নতির ছাপ নেই। ঘরের মাঠে আজ লিভারপুলের বিপক্ষেও বিরক্তিকর ফুটবল উপহার দিয়েছে তারা। লুইস দিয়াজের জোড়া গোলে প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে তারা।
ম্যাচের শুরুতেই ইউনাইটেডের জালে বল পাঠিয়েছিলেন অ্যালেক্সান্ডার আর্নল্ড। কিন্তু অফসাইডের কারণে সে গোল বাতিল হয়ে যায়। ম্যাচে এগিয়ে যেতে অলরেডদের অপেক্ষা করতে হয়েছে ৩৫ মিনিট পর্যন্ত।  সালাহ'র বানিয়ে দেয়া বল থেকে লিভারপুলকে এগিয়ে দেন দিয়াস।

ব্যবধান দ্বিগুণ করতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অলরেডদের। এবারও সালাহ-দিয়াজ যুগলবন্দী। সালাহর বানিয়ে দেয়া বল থেকে গোল করেন এই কলম্বিয়ান উইঙ্গার। আর্নে স্লট কোচ হয়ে আসার পর থেকেই দারুণ ফর্মে তিনি। এবারের লিগে তিন ম্যাচে চার গোলে অবদান রেখেছেন দিয়াজ।

প্রথমার্ধে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।
দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে লিভারপুল। গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৫৫ মিনিটে স্কোরশিটে নাম তোলেন সালাহ। ডমিনিক সবস্লজাইয়ের পাস থেকে গোল করেন এই মিশরীয় ফরোয়ার্ড। এই নিয়ে ইউনাইটেডের বিপক্ষে টানা সাত ম্যাচে গোলের দেখা পেলেন সালাহ।

এরপরও ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল লিভারপুল। দুটি সুযোগ নষ্ট করেছেন সালাহ। সুযোগ এসেছিল ইউনাইটেডের সামনেও। কিন্তু তারা কাজে লাগাতে ব্যর্থ হয়।

চলতি মৌসুমে লিগের তিন ম্যাচেই জয় পেয়েছে লিভারপুল। তাতে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে তারা। গোল ব্যবধানে ম্যানসিটির সমান হলেও গোল করায় পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানেই থাকতে হচ্ছে অলরেডদের। ম্যানসিটি শীর্ষেই থাকছে।

অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড ৩ ম্যাচে ১টিতে জয় পেলেও হেরেছে বাকি দুটিতে। ৩ পয়েন্ট নিয়ে অলরেডরা আছে ১৪ নম্বরে।

সর্বশেষ

জনপ্রিয়