Banglar Chokh | বাংলার চোখ

নৃশংসতার বিচার চেয়ে ক্রীড়া সাংবাদিকদের মানববন্ধন

খেলা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ১৬:০৫, ৩ আগস্ট ২০২৪

সর্বশেষ

নৃশংসতার বিচার চেয়ে ক্রীড়া সাংবাদিকদের মানববন্ধন

ছবি:সংগৃহীত

দেশজুড়ে গত কয়েকদিন ধরে চলা শিক্ষার্থী-জনতার ওপর নৃশংসতার বিচার ও বৈষম্যমুক্ত সমাজ চেয়ে মানববন্ধন করেছেন ক্রীড়া সাংবাদিকেরা। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের ১ নম্বর গেটে দুপুর ১২টায় শুরু হওয়া মানববন্ধনে বিভিন্ন সংবাদমাধ্যমের এক শর বেশি সাংবাদিক উপস্থিত ছিলেন।
 
মানববন্ধনে কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক এ টি এম সাইদুজ্জামান বলেন, ‘গত কিছুদিনে, জুলাই মাসে যা ঘটেছে এবং এখন যা ঘটছে, তাতে শোক জানানোর কোনো ভাষা নেই। শুধু একজন ক্রীড়া সাংবাদিক হিসেবে নই, আমি এখানে একটি স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে এসেছি। আমি মর্মাহত, শোকাহত।’

নিউজজিটোয়েন্টিফোর ডটকমের ক্রীড়া সম্পাদক ও বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিক শামীম চৌধুরী বলেন, ‘এই আন্দোলনে নিহতের সঠিক সংখ্যা আমরা এখনো জানি না। বিভিন্ন মাধ্যম থেকে বিভিন্ন কথা শুনছি। এর মধ্যে কিন্তু পাঁচজন সাংবাদিক দায়িত্ব পালন করতে গিয়ে নিহত হয়েছেন। ক্রীড়া সাংবাদিকদের পক্ষ থেকে আমরা তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি। পেশাগতভাবে তারা আমাদেরই সহকর্মী, আমরা প্রথমেই দাবি করব, প্রতিটি মৃত্যুর সঠিক ও বিশ্বাসযোগ্য বিচার হোক।’

সাংবাদিক নোমান মোহাম্মদ আগামী প্রজন্মের কথা বলেন, ‘দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এখানে এসেছি। ইউনিসেফের একটা হিসাব দেখলাম, ৩২ শিশু মারা গেছে। সেই শিশুটা তো আমার আপনার শিশুও হতে পারত।

 আমাদের যে কারও শিশু হতে পারত। আমরা তাহলে কাদের জন্যই দেশটা তৈরি করছি? কাদের জন্য এই দেশটা বিনির্মাণ করার চেষ্টা করছি? আমাদের আগামী প্রজন্মের জন্য।

সর্বশেষ

জনপ্রিয়