Banglar Chokh | বাংলার চোখ

হৃদয় দিয়ে হৃদয়ের কথা শুনুন 

প্রেস বক্স

বিলকিস আক্তার সুমি, সিলেট থেকে

প্রকাশিত: ০০:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

হৃদয় দিয়ে হৃদয়ের কথা শুনুন 

নিজস্ব ছবি

আজ বিশ্ব হার্ট দিবস। হার্ট দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হলো 'Use Heart for Action" যার যুতসই বাংলা করলে হয় " যেকোন কাজে আপনার হার্ট ব্যবহার করুন। যদিও হার্ট বলতে হয়তো মনকে বুঝানো হয়েছে।  কেননা হার্ট বা হৃদয় এমন একটা পাম্পিং অঙ্গ যা সয়ংক্রিয়ভাবে চলে। তবে হৃদয়কে ভালো রাখতে হলে বেশ কিছু  নিয়ম মেনে চলা উচিৎ। বিশেষকরে খাদ্যাভ্যাস, কায়িকশ্রম, ব্যায়াম ও অতিরিক্ত চর্বিজাতীয় খাবারের ব্যবহার কমানো দরকার। মূলত এ সকল আলোচনার মাধ্যমে সবাইকে সচতেন করার জন্যই সিলেটের পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালে একটি র‍্যালি ও সেমিনারের আয়োজন করা হয়।  এই সেমিনারে সাইন্টিফিক পার্টনার হিসেবে ছিল ডিবিএল ফার্মা। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিন। এছাড়া সেমিনারের মূল বক্তা ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিন এবং প্রফেসর ড. শিশির বসাক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্ক ভিউ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. দিলীপ কুমার ভৌমিক, এবং বিশেষ অতিথি ছিলেন ড. মো. আব্দুস সালাম (পরিচালক, পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতাল) এবং প্রফেসর ড. শিশির বসাক (অধ্যাপক ও বিভাগের প্রধান, মেডিসিন, পার্ক ভিউ মেডিকেল কলেজ)। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, চিকিৎসক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। 

প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিন হৃদরোগ ও এর প্রতিরোধ সম্পর্কে তার গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা হৃদরোগ এবং হৃদরোগের প্রতিরোধের জন্য সচেতনতা বৃদ্ধির গুরুত্ব নিয়ে তাদের মতামত শেয়ার করেন। 

ডিবিএল ফার্মার পক্ষে মো. রেজাউল করিম, ও মোহাম্মদ সালাহউদ্দিন ছাড়াও স্হানীয় জোনাল সেলস ম্যানেজার ও অন্যন্য বিক্রয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

সর্বোচ্চ গুনগত মানের ওষুধের নিশ্চয়তা দিতে ডিবিএল ফার্মা প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ওষুধ কারখানা তৈরি করেছে। উপস্থিত সকল অতিথি আগামীর পথ চলায় ডিবিএল এর কাছে ভালো ওষুধের জন্য অগ্রিম ধন্যবাদ জানান।

সর্বশেষ

জনপ্রিয়