Banglar Chokh | বাংলার চোখ

দানবের মতো সব তছনছ করে দিচ্ছে সরকার : মির্জা ফখরুল 

রাজনীতি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৮, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

দানবের মতো সব তছনছ করে দিচ্ছে সরকার : মির্জা ফখরুল 

ছবি:সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য ক্ষমতাসীনরা পার্লামেন্ট ধ্বংস করেছে, এরা জুডিশিয়ারি ধ্বংস করেছে, এরা প্রশাসনকে ধবংস করেছে, এরা গণমাধ্যমকে ধবংস করেছে। তারা সব কিছু ভেঙেচুরে দিচ্ছে। ঠিক দানব যেভাবে সব কিছু তছনছ করে দেয়, এরা আজ সমস্ত বাংলাদেশকে তছনছ করে দিচ্ছে।


আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির গুলশান কার্যালয়ে জন্মাষ্ঠমী উপলক্ষে সনাতন ধর্মীয়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।  

জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে দেশের বর্তমান অবস্থা তুলে ধরে ফখরুল বলেন, ‘আমরা এক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। ১৯৭১ সালে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। তখন আমাদের লক্ষ্য ছিল একটা—গণতান্ত্রিক রাষ্ট্র করব। আজকে সেই গণতন্ত্রকে ওরা ধ্বংস করে দিয়েছে, আমাদের অধিকারগুলো কেড়ে নিয়েছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘আজকে আমাদের দায়িত্ব হবে এই দেশকে রক্ষার। এটা শুধু বিএনপির আন্দোলন নয়, এটা সব মানুষের আন্দোলন। বাংলাদেশের মানুষ আজকে তাদের অস্তিত্ব রক্ষার জন্য, বাংলাদেশের স্বাধীনতা রক্ষার জন্য, প্রতিটি মানুষের নাগরিক অধিকারকে রক্ষা করার জন্য ঐক্যবদ্ধ হয়ে যে একদফা দাবি, অর্থাৎ হাসিনা সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নিরপেক্ষ নির্দলীয় নির্বাচনকালীন সরকার ও নতুন নির্বাচন কমিশনের গঠন করে নতুন নির্বাচনের মধ্য দিয়ে নতুন বাংলাদেশ নির্মাণ করতে পারে সেই ধরনের একটি সরকার তৈরি করতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা সামনের দিকে এগিয়ে যাই।’

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, আবদুল বারী ড্যানি, অমলেন্দু অপু, সুশীল বড়ুয়া, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু তরুণ দে, মিল্টন বৈদ্য, মিতালী চক্রবর্তী প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ

জনপ্রিয়