Banglar Chokh | বাংলার চোখ

 তারা ধার্মিক নয়, তারা হচ্ছে দুর্বৃত্ত:ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

মিনিষ্ট্রি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৮, ১৫ অক্টোবর ২০২৪

সর্বশেষ

 তারা ধার্মিক নয়, তারা হচ্ছে দুর্বৃত্ত:ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

ছবি: বাংলার চোখ

অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হোসেন বলেছেন, এদেশে যারা বিভেদ তৈরি করতে চায় এবং ধর্মীয় উপাসনালয়ে হামলা করে চায়; তারা কোন ধর্মের মানুষ নয়। তারা ধার্মিক নয়, তারা হচ্ছে দুর্বৃত্ত। এই দুর্বৃত্তদের আমাদের প্রতিহত করতে হবে। 

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ২টার দিকে চট্টগ্রামের হাটহাজারীর ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসায় কামিল (তাফসির, হাদিস, ফিকহ ও আদব) বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক প্রদান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ডক্টর আ ফ ম খালিদ হুসাইন এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন দেশের খুব নাজুক সময়ে আমরা দেশের দায়িত্বে নিয়েছি-এমনটা জানিয়ে ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হোসেন, আমাদের সময় বেশি নেই। আমরা শাসন করতে আসিনি। আগামী দিনে যারা দেশ শাসন করবে তাদের পথ পরিষ্কার করতে এসেছি। বহু বছর ধরে মানুষ ভোট কেন্দ্রে যায়নি, ভোট দিতে যেতে পারেনি। দেশে নষ্ট হয়ে যাওয়া ভোটের সংস্কৃতি পুনরুদ্ধার করতে চাই। ভোটার তালিকা হালনাগাদ করে নির্বাচন কমিশনকে ঢেলে সাজিয়ে নির্বাচনের ব্যবস্থা করব। ওই নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। এই নির্বাচনে দেশের জনগণ যাদের নির্বাচিত করবে তাদের হাতে ক্ষমতা হস্তান্তর করে আমরা বিদায় নিব। আর আলেম-ওলামারা হলেন এদেশের আলোকবর্তিকা। তাদের দ্বারা দেশের মানুষ আলোকিত হয়। প্রতিনিয়তই আলেম-ওলামারা দেশের মানুষকে কোরআন, ইজমা, কিয়াস, সিরতে রাসুল, সিরতে সাহাবা, পীর, মাশায়েখ, বুজুর্গানেদ্বীন ও সুফীদের জীবন দাদার সাথে পরিচয় করা করিয়ে দিচ্ছেন। তাই, আলেম-ওলামাদের পাশাপাশি তাদের কর্মস্থল মাদ্রাসা গুলোকে আমাদের টিকিয়ে রাখতে হবে। 

মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীনের সভাপতিত্বে আ'লা হযরত ইমাম আহমদ রেজা (রহ.) অডিটরিয়ামে সবক প্রদান ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, মাদ্রাসার উপাধ্যক্ষ আব্দুল ওদুদ আল কাদেরী ও সহকারী অধ্যাপক আলী আজগর।

মাদ্রাসার শিক্ষক প্রভাষক মাওলানা শফিউল আজমের সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, হাটহাজারী প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া এবং হাটহাজারীর মডেল থানার ওসি মো. হাবিবুর রহমানসহ আমন্ত্রিত অতিথিবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এদিকে, সবক প্রদান ও দোয়া মাহফিলে শেষে মাদ্রাসার প্রধান মুফাসসির গাজী শফিউল আলম নেজামী দেশ ও জাতির শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন।#
 

সর্বশেষ

জনপ্রিয়