Banglar Chokh | বাংলার চোখ

গণহত্যায় উসকানিদাতা সাংবাদিকদের অবশ্যই বিচার হবে: উপদেষ্টা  নাহিদ

মিনিষ্ট্রি

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে

প্রকাশিত: ০৩:৩০, ১৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

গণহত্যায় উসকানিদাতা সাংবাদিকদের অবশ্যই বিচার হবে: উপদেষ্টা  নাহিদ

ছবি:সংগৃহীত

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন সাংবাদিকদের মধ্যে যারা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত ছিলেন, গণহত্যার পক্ষে কাজ করেছেন, উসকানি দিয়েছেন, তাদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

গতকাল শনিবার (১২ অক্টোবর) সকালে ঢাকা থেকে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যাওয়ার পথে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, কিছু সংবাদমাধ্যম ফ্যাসিস্টদের পক্ষে কাজ করেছেন। এছাড়া অনেক সংবাদিক যারা ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যার লেখালেখি করেছেন, উসকানি দিয়েছেন। তাদের গণহত্যার দায়ে বিচার করা হবে। এরই মধ্যে কয়েকটি মামলা হয়েছে। এসব মামলায় কয়েকজন গ্রেফতারও হয়েছেন উল্লেখ করে উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, তদন্তে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরও আইনের আওতায় এনে বিচার করা হবে। আর যারা এসবের সাথে জড়িত ছিলনা তারা অবশ্যই ন্যায়বিচার পাবেন। 

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা  বলেন, ‘অন্তর্বর্তীকালীন সরকার গণমাধ্যম, শিক্ষাসহ আরও কিছু সংস্কার কমিশন গঠন করবে। শিগগিরই এর সংস্কারের কার্যক্রম শুরু হবে।’ 
এ সময় তার সাথে ছিলেন নাগরিক ঐক্য কমিটির সদস্য সচিব আকতার হোসেন। 

এর আগে বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান নীলফামারী জেলা প্রশাসক নায়িরুজ্জামান, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই- আলম সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম ও সৈয়দপুর উপজেলা জামায়াতের আমীর হাফেজ মাওলানা আব্দুল মুনতাকিম। 
এ সময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহযোদ্ধা মো.সাকিব, একরামুল হক বিজয়, এহতেশামুল হক সানি, কামারপুকুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান আব্দুল মুয়ীদ আলাল, ছাত্রশিবিরের সৈয়দপুর শহর সাথী শাখা সভাপতি শিমুল ইসলাম প্রমূখ।

সর্বশেষ

জনপ্রিয়