Banglar Chokh | বাংলার চোখ

পণ্যের দাম বাড়লে আর কমে না সেটা চলবে না: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

মিনিষ্ট্রি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪৫, ১ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

পণ্যের দাম বাড়লে আর কমে না সেটা চলবে না: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ

দেশের বাজারে পণ্যের দাম একবার বাড়লে আর কমে না সেটা চলবে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি আরও বলেন, উৎপাদক থেকে খুচরা পর্যায় পর্যন্ত দামের বিরাট ব্যবধান থাকবে না। ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে, আমরা বলেছি সেগুলো দেখবো। কর ও ট্যারিফ এর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে পোল্ট্রি শিল্পের মালিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন উপদেষ্টা। তিনি আরও বলেন, জ্বালানি তেলের দাম ইতোমধ্যে কমেছে। 

ব্যবসায়ীদের বলেছি পরিবহন ব্যয় কমবে- অন্যান্য ব্যয়ও কমবে সেটা আপনাদের উৎপাদিত পণ্যের দাম কমাতে ভূমিকা রাখবে। মুরগি ও ডিমের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে উপদেষ্টা বলেন, এখন থেকে কৃষি বিপণন অধিদপ্তর নিয়মিত যৌক্তিক মূল্য নির্ধারণ করে দেবে। ভোক্তা অধিকার ও প্রতিযোগিতা কমিশন বাজার মনিটরিং করবে। উৎপাদনকারীরা বলেছেন, তারা উৎপাদন বাড়াবেন। আবার বিপননেরও কিছু মিসম্যানেজমেন্ট রয়েছে সেটা নিয়েও আলোচনা হয়েছে।

ডিম ও পোল্ট্রী খাতের সিন্ডিকেট নিয়ন্ত্রণে কী করেছেন এমন প্রশ্নের জবাবে সালেহ উদ্দিন আহমেদ বলেন, মানুষ চেষ্টা করবে একটু বেশি দামে বিক্রি করতে। অনেকেই ইলিশ মাছের মতো পিছলে যেতে চেষ্টা করবে। কিন্তু এখন আর সিন্ডিকেট করে ব্যবসা করা যাবে না।

এ সময় বাণিজ্য সচিব মো সেলিম উদ্দিন, মৎস্য ও প্রাণিসম্পদ সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার, প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান প্রদীপ রঞ্জন চক্রবর্তী। 

সর্বশেষ

জনপ্রিয়