Banglar Chokh | বাংলার চোখ

সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন

মহানগর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৭, ৩০ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন

মোস্তাফিজুর রহমান ফিজার। ছবি: সংগৃহীত

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনের টানা আটবারের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।তার ভাই মুশফিকুর রহমান বাবলু  বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, মোস্তাফিজুর দীর্ঘ কয়েক মাস ধরে ক্যানসারে ভুগছিলেন।মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মোস্তাফিজুর রহমানের বাড়ি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার জামগ্রামে।

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। জোহরের নামাজের পর গ্রামের বাড়ি জামগ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

১৯৫৩ সালের ২৯ নভেম্বর জন্মগ্রহণ করেন মোস্তাফিজুর রহমান ফিজার। বাবা মোবারক আলী ও মা শাহেদা খাতুনের জ্যেষ্ঠ সন্তান ছিলেন তিনি।

১৯৭৭ সালে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন মোস্তাফিজুর। ১৯৮০ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হয়ে ১৯৯২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩ সাল থেকে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

১৯৮৬ সালে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন মোস্তাফিজুর। এরপর ২০২৪ সাল পর্যন্ত তিনি আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালে প্রথমে বন ও পরিবেশ প্রতিমন্ত্রী পরে ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে নির্বাচিত হয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব পালনসহ রাজনৈতিক জীবনে বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য ও সভাপতির দায়িত্ব পালন করেন।

সর্বশেষ

জনপ্রিয়