Banglar Chokh | বাংলার চোখ

লেবাননের বৈরুতে ইসরাইলের হামলায় নিহত ২২ জন, আহত ১১৭

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০২:৫৭, ১১ অক্টোবর ২০২৪

সর্বশেষ

লেবাননের বৈরুতে ইসরাইলের হামলায় নিহত ২২ জন, আহত ১১৭

বৈরুতের দুটি ঘনবসতিপূর্ণ এলাকায় হামলা চালায় ইসরাইল। ছবি: সংগৃহীত

লেবাননের মধ্য বৈরুতের দুটি ঘনবসতিপূর্ণ এলাকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। আহত ১১৭ জন। লেবাননের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার ( ১১ অক্টোবর) রাতে এই হামলা চালানো হয়।
 
ইসরাইল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) এর আগে হামলার এলাকাগুলোকে হিজবুল্লাহ-ঘনিষ্ঠ হিসাবে বর্ণনা করেছিল, কিন্তু এই নতুন হামলা নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি।

 লেবাননের একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়েছে  একজন সিনিয়র হিজবুল্লাহ নেতাকে লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে।
 
এ সময় বৈরুতের কেন্দ্রস্থলে উপরের দিকে কালো ধোঁয়া উঠতে দেখা যায়। রয়টার্সের প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করেছেন, ঘনবসতিপূর্ণ আবাসিক পাড়ার একটি গ্যাস স্টেশনের কাছে একটি হামলা চালানো হয়। 
 
 ইসরাইলের পক্ষ থেকে এই ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি। তবে বৃহস্পতিবার রাতে সেনাবাহিনী নির্দিষ্ট ভবনসহ বৈরুতের দক্ষিণ শহরতলির জন্য একটি নতুন উচ্ছেদ সতর্কতা জারি করে।

আগের দিন, ইসরাইল দক্ষিণ লেবাননের বেসামরিক নাগরিকদের যুদ্ধ পরিস্থিতি এড়াতে বাড়িতে ফিরে না যাওয়ার জন্য সতর্ক করেছিল।

এর আগে  ইউনাইটেড নেশনস ইন্টেরিম ফোর্স ইন লেবানন (ইউএনআইএফআইএল)  বাহিনী জানায়, একটি ইসরাইলি ট্যাঙ্ক রাস আল-নাকোরায় বাহিনীর প্রধান সদর দফতরের একটি ওয়াচ টাওয়ারে গুলি ছুড়লে তাদের দুই শান্তিরক্ষী আহত হন। আরও দুটি হামলা চালায় তারা। তবে ওই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জাতিসংঘের একটি সূত্র জানিয়েছে।
 
এদিকে হোয়াইট হাউস জানায় ইসরাইলি বাহিনী জাতিসংঘের অবস্থানে গুলি চালিয়েছে এবং বিস্তারিত জানার জন্য ইসরাইলকে চাপ দিচ্ছে এমন প্রতিবেদনে মার্কিন যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন।
 
 এক বিবৃতিতে ইসরাইলের সামরিক বাহিনী নিশ্চিত করেছে তাদের সৈন্যরা নাকোরা এলাকায় ইউএনআইএফআইএল ঘাঁটির পাশে অভিযান চালিয়েছে।
 

সূত্র: বিবিসি, রয়টার্স

সর্বশেষ

জনপ্রিয়