Banglar Chokh | বাংলার চোখ

আমরা সবাই বাংলাদেশে শান্তিপূর্ণভাবে বাস করতে চাই:ফিনল্যান্ড বিএনপি

প্রবাসী

জামান সরকার, হেলসিংকি থেকে

প্রকাশিত: ০৪:২৫, ১৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

আমরা সবাই বাংলাদেশে শান্তিপূর্ণভাবে বাস করতে চাই:ফিনল্যান্ড বিএনপি

.

পৃথিবীতে যত ধর্ম এসেছে প্রত্যেকটি ধর্মে বলা হয়েছে মানুষের কল্যাণে কাজ করার জন্য। যারা হিন্দু মুসলমান সম্প্রীতি নষ্ট করেছে তারা বাংলাদেশের বন্ধু নয়। বিগত ১৬ বছরে হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠানে যেসব আক্রমণ ও দুর্ঘটনা ঘটেছে, তার সবই তৎকালীন সরকারের নাটক ছিল।

যারা সত্যিকার অর্থে ধর্মকে বিশ্বাস করে তারা একে অপরের ক্ষতি করতে পারে না। যে দেশে হিন্দু-মুসলমান শত শত বছর ধরে শান্তিতে বসবাস করে, সেখানে পূজামণ্ডপে ধর্মীয় সংঘাত কেন?

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ফিনল্যান্ড শাখার  সভাপতি কামরুল হাসান জনি ও সাধারন সম্পাদক জামান সরকার এসব কথা বলেন।

আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, সংখ্যালঘু এই ধারণায় আমরা বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশের নাগরিক আমরা সবাই বাংলাদেশি। দলমত নির্বিশেষে আমরা সবাই বাংলাদেশে শান্তিপূর্ণভাবে বাস করতে চাই।

এতে নেতৃদ্বয় আরও বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির সম্পর্ক নষ্ট করতে অপচেষ্টা চালাচ্ছে। এ লক্ষ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশকে অস্থিতিশীল দেখিয়ে বিশ্ব দরবারে তুলে ধরতে চেষ্টা চালাচ্ছেন। তবে আওয়ামী লীগের সব ষড়যন্ত্র প্রতিরোধ করে বিএনপি আগামী দিনে হিন্দু সম্প্রদায়ের সব নিরাপত্তা নিশ্চিত করবে।

ভিন্ন ধর্মাবলম্বীদের মাঝে আওয়ামী লীগ যতই ভীতি প্রদর্শন করুক না কেন তারেক রহমানের নেতৃত্বে বিএনপি সব ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা প্রতিহত করবে।

সর্বশেষ

জনপ্রিয়