Banglar Chokh | বাংলার চোখ

আজ কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন

নির্বাচন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৯, ৫ জুন ২০২৪

সর্বশেষ

আজ কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন

নিজস্ব ছবি

আজ বুধবার অনুষ্ঠিত হচ্ছে পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন। চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। সকাল আটটায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল চারটা পর্যন্ত। কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে মঙ্গলবার দুপুর দুইটা থেকে প্রিজাইডিং অফিসারের মাধ্যমে ব্যালট পেপার ব্যতীত ভোট কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জামাদি। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় ১৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। তবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে এমনটাই মনে করছেন ভোটাররা।

এদিকে ২ লাখ ৫ হাজার ৪২৫ ভোটের বিপরিতে এ উপজেলায় ভোট কেন্দ্র সংখ্যা মোট ৭৪ টি। এরমধ্যে ৪০টি ভোট কেন্দ্র অধিক ঝূঁকিপূর্ন, ৩৪টি কম ঝূঁকিপূর্ন। তবে সবগুলো কেন্দ্রকে ঝূঁকিপূর্ন বিবেচনায় নিয়ে সুষ্ঠু ভোট অনুষ্ঠানের জন্য পুরো নির্বাচনী এলাকা সহ ভোট কেন্দ্র গুলোতে অবস্থান নিয়েছে পুলিশ, বিজিবি, র‌্যাব, কোষ্টগার্ড সদস্যরা। একই সাথে নির্বাচন কমিশনের ১০ জন কর্মকর্তা ভোট কেন্দ্র পরিদর্শন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মো. মোস্তফা কামাল বলেন, ব্যালট পেপার ব্যতীত ভোট কেন্দ্র গুলোতে প্রিজাইডিং অফিসারের মাধ্যমে নির্বাচন সরঞ্জামাদি পাঠানো হয়েছে। আশা করি একটি অবাধ, সুষ্ঠু,নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো।

সর্বশেষ

জনপ্রিয়