Banglar Chokh | বাংলার চোখ

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

নির্বাচন

মালিকুজ্জামান কাকা,যশোর থেকে

প্রকাশিত: ২০:১১, ৪ জুন ২০২৪

সর্বশেষ

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

ফাইল ছবি

এসে গেছে: যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচন। ৫ জুন । নির্বাচন ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। নিয়মানুযায়ী ৪৮ ঘন্টা আগে ৩ জুন রাত ১২টার পর থেকে প্রচারণার সুযোগ শেষ হয়েছে। প্রার্থী রা প্রত্যেকেই নিজের জয়ে আশাবাদী। জয়ী হতে তারা নানা ছকের অঙ্ক সাজিয়েছেন। কেউ নারী ভোটে, কেউ তরুণ ভোটে, কেউ আবার আনকোরা নতুন ভোটে বিজয়ী হতে চান।
এবার ভোটের ফলাফলের প্রতীক্ষা। আজ ৫ জুন ভোটগ্রহণ। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) বিরতিহীন ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন ১৬ প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮, পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন।
ইতিমধ্যে ভোটের আনুষ্ঠানিক সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ। তিনি জানান, সদরের ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ২১৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোট ভোটার ৬ লাখ ৭ হাজার ৭৪২ ভোটার। এরমধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, মহিলা ৩ লাখ  ৩ হাজার ৫২ ও তৃতীয় লিঙ্গের ভোটার ৭ জন।
নির্বাচন অফিস সূত্র জানায়, ২১৯টি ভোট কেন্দ্রে ১৭৫৬ কক্ষে ভোটগ্রহণ হবে। এতে দায়িত্ব পালন করবেন ২১৯ প্রিজাইডিং অফিসার, ১৭৫৬ সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৫১২ পোলিং অফিসার।
নির্বাচনে ১৫ প্রার্থী হলেন, চেয়ারম্যান পদে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী (আনারস), মোহিত কুমার নাথ (শালিক), আনোয়ার হোসেন বিপুল (দোয়াত কলম), ফাতেমা আনোয়ার (ঘোড়া), তৌহিদ চাকলাদার ফন্টু (মোটরসাইকেল), শাহারুল ইসলাম (জোড়া ফুল), শফিকুল ইসলাম জুয়েল (কাপ পিরিচ) ও  আ.ন.ম আরিুফুল ইসলাম হীরা (হেলিকপ্টার)।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে কামাল খান পর্বত (তালা), মনিরুজ্জামান (উড়োজাহাজ), শাহজাহান কবীর শিপলু (চশমা), শেখ জাহিদুর রহমান (বৈদ্যুতি বাল্ব) ও সুলতান মাহমুদ বিপুল (টিউবওয়েল)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিল্পী খাতুন (হাঁস), বাশিনুর নাহার (ফুটবল) ও জ্যোৎস্না আরা মিলি (কলস)।

সর্বশেষ

জনপ্রিয়