Banglar Chokh | বাংলার চোখ

বুয়েট শিক্ষকের প্রশ্ন  বিজিবি কেন? বাংলাদেশের সীমান্ত কি শাহবাগ পর্যন্ত ঠেকেছে? 

শিক্ষা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৫৮, ১৭ জুলাই ২০২৪

সর্বশেষ

বুয়েট শিক্ষকের প্রশ্ন  বিজিবি কেন? বাংলাদেশের সীমান্ত কি শাহবাগ পর্যন্ত ঠেকেছে? 

ছবি:সংগৃহীত

বাংলাদেশের সীমান্ত কি এখন শাহবাগ পর্যন্ত এসে ঠেকেছে যে আজকে বিজিবি এখানে টহল দিচ্ছে? আজ বুধবার (১৭ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ‘নিপীড়নবিরোধী শিক্ষক সমাবেশ’ শীর্ষক এক কর্মসূচি থেকে এমন প্রশ্ন উত্থাপন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. আবদুল হাসিব চৌধুরী।

চলমান কোটাবিরোধী আন্দোলনে হত্যাকাণ্ড, হামলা ও নির্যাতনে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে বিচার করে শাস্তি দেওয়াসহ বিভিন্ন দাবিতে সমাবেশ করেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষক।

ওই সমাবেশে ড. আবদুল হাসিব চৌধুরী বলেন, "স্কুল-কলেজ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে গলা চেপে ধরা হয়েছে। শাহবাগে আমরা দেখলাম, বিজিবি সেখানে টহল দিচ্ছে। বলি, বাংলাদেশের সীমান্ত কি এখন শাহবাগ পর্যন্ত এসে ঠেকেছে যে বিজিবি আজকে এখানে? আমরা এর তীব্র নিন্দা জানাই এবং প্রতিবাদ জানাই এবং তাদেরকে প্রত্যাহার করার দাবি জানাই। বায়ান্নর ভাষা আন্দোলনের যেমন একটা রাজনৈতিক ফলাফল ছিল অতি উচ্চ পর্যায়ে, এবারের এই আন্দোলনের ফলাফল একই রকম হবে না, কিন্তু তার একটা সুদূরপ্রসারী প্রভাব এখানে ঘটবে।"

সর্বশেষ

জনপ্রিয়