Banglar Chokh | বাংলার চোখ

 ব্লকেড কর্মসূচি চলবে ঘোষণা দিলো শিক্ষার্থীরা

শিক্ষা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশিত: ০০:২২, ৮ জুলাই ২০২৪

সর্বশেষ

 ব্লকেড কর্মসূচি চলবে ঘোষণা দিলো শিক্ষার্থীরা

ছবি:সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা বাতিলের পরিপত্র পুনর্বহালের দাবিতে শুরু হওয়া ব্লকেড কর্মসূচি চলবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। রোববার রাত ৮টার দিকে আন্দোলনকারীদের সমন্বয়ক সার্জিস আলম এ ঘোষণা দেন। এর আগে সন্ধ্যা ৭টার দিকে আন্দোলনকারীদের চার সমন্বয়ককে আলোচনার জন্য নিয়ে যায় পুলিশ। সেখান থেকে ফিরে এ ঘোষণা দেন তারা। এছাড়াও আন্দোলনে কোনো ধরনের বাধা দেয়ার চেষ্টা হলে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেয়া দেয়া হয়। সম্বনয়ক সার্জিস আলম বলেন, কোটা সংবিধানে বাধ্যতামূলক নয়। এটি দিতে বাধ্য করা সংবিধানবিরোধী। প্রধানমন্ত্রী বলেছেন এই আন্দোলন যৌক্তিক নয়। বঙ্গবন্ধুর পাশে কিন্তু মোস্তাক ছিল। আমাদের সন্দেহ মাননীয় প্রধানমন্ত্রীর পাশে কিছু মোস্তাক আছে।
 আমাদের প্রাণের দাবিগুলো তার কাছে পৌঁছে দিচ্ছেন না। আমরা আজ শাহবাগ থেকে বলতে চাই, পুরো বাংলাদেশের ছাত্রসমাজ আপনার দিকে তাকিয়ে আছে। আপনি সংবিধান অনুসারে কোটা বিলুপ্ত করুন। পিছিয়ে পড়াদের জন্য কিছু কোটা থাকতে পারবে। যেদিন আমাদের দাবি আদায় হবে সেদিন আমরা পড়ার টেবিলে ফিরে যাব। 
আরেক সম্বনয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, আমাগীকাল থেকে আমাদের এক দাবি। আমাদের দাবিটি হচ্ছে সকল গ্রেডে অযৌক্তিক বৈষম্যমূলক সংবিধানে উল্লেখিত অনগ্রসর পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীর জন্য কোটা নুন্যতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করতে হবে।
আগামীদিনের কর্মসূচির বিষয়ে নাহিদ বলেন, আমাদের বলা হচ্ছে এটা আদালতের বিষয়। ৫০ বছর অপেক্ষা করেছি। আমাদের দাবি যদি যৌক্তিক মনে না হয় তাহলে আপনারা কোটা ১০০% করে দিন।

সর্বশেষ

জনপ্রিয়