Banglar Chokh | বাংলার চোখ

সোনামসজিদ সীমান্তে ২৪ ক্যারেট সোনা জব্দ, আজিম আটক

অপরাধ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫০, ৫ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সোনামসজিদ সীমান্তে ২৪ ক্যারেট সোনা জব্দ, আজিম আটক

ছবি:সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্ত এলাকা দিয়ে পাচারের সময় ২৪ ক্যারেট সোনা জব্দ করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) এই বিপুল পরিমান সোনা জব্দ করে ৫৯ বিজিবি। এ সময় আটক করা হয় সোনা চোরাচালানকারীকে। রাতেই এই বিষয়টির সত্যতা নিশ্চিত করেন রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া।

আটক সোনা চোরাচালানকারী মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার শেকরনগর এলাকার মৃত সামছুল হকের ছেলে আজিম খান।

এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তীতে জানানো হয়, দেশের দ্বিতীয় বৃহত্তম শুল্ক স্থল বন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর দিয়ে পাশর্^বর্তী দেশ ভারতে মূল্যবান ধাতু সোনা পাচারের গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়ার পরিকল্পনা ও নির্দেশনায় সোনামসজিদ আইসিপিতে কর্মরত বিজিবি সদস্য ও কাস্টমস সদস্য দ্বারা অধিক সতকর্তার সাথে বাংলাদেশ হতে ভারতে গমনকৃত পাসপোর্টধারী যাত্রীদের তল্লাশী কার্যক্রম পরিচালনা করে। এ সময় ঊএ০৭৮৫৬৮৭ পাসপোর্টধারী একজন বাংলাদেশী নাগরিক আজিমকে সন্দেহ বশত: তল্লাশি করলে তার কাছ থেকে ১১৬.৫৪ গ্রাম সোনা জাতীয় পদার্থ পাওয়া যায়। পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জ স্বর্ণ জুয়েলারী সমিতি কর্তৃক পরীক্ষা করে জব্দকৃত পদার্থ প্রকৃত আসল সোনা বলে প্রমাণিত হয়। যা ২৪ ক্যারেট সমতুল্য এবং এর বাজার মূল্য ১৩ লক্ষ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আজিম সোনা চোরাচালানের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার কথা স্বীকার করায় তাকে বৃহস্পতিবার রাতেই শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান অধিনায়ক।

সর্বশেষ

জনপ্রিয়