Banglar Chokh | বাংলার চোখ

নীলফামারীতে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত : আটক ৩ 

অপরাধ

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ২২:২১, ৪ জুলাই ২০২৪

সর্বশেষ

নীলফামারীতে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত : আটক ৩ 

প্রতীকী ছবি

নীলফামারীতে জমি সংক্রান্ত সংঘর্ষে ভীস্ম দেব রায় (৬০) নামের এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জেলা সদরের চওড়াবড়গাছা ইউনিয়নের কাঞ্চনপাড়া ইন্দ্রমোহন পাড়া গ্রামে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত বিপীন চন্দ্র রায়ের ছেলে। এ ঘটনায় আহত অপর দুই ব্যক্তিকে নীলফামারী জেনারেল হাসপাতালে ভতির্তি করা হয়েছে। ঘটনার পর সদর থানায় মামলা দায়ের হলে পুলিশ বিকালে তিন ব্যক্তিকে আটক করেছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণ মতে, গ্রামের দোলায় ভীস্ম দেব রায়ের একটি কৃষি জমি বেশ কিছুদিন ধরে দখলের অপচেষ্টা চালিয়ে আসছিল একই গ্রামের গুচ্ছগ্রাম এলাকার জনৈক জাহিদুল ইসলামসহ (৩২) একদল দূর্বৃত্ত। এমন অপচেষ্টায় বৃহস্পতিবার সকাল ১২টার দিকে দলবল নিয়ে ওই জমিতে আমন ধানের চারা রোপন করতে যান জাহিদুল ইসলাম। তাতে ভীস্ম দেব রায় ও তার পরিবারের লোকজন বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ভীস্ম দেব রায়, তার বড় ভাই ফুলকুমার রায় ও ভাতিজা মিলন চন্দ্র রায় গুরুত্বর আহত হন। এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে ভীস্ম দেব রায়কে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে মারা যান ভীস্ম দেব রায়। এঘটনায়  নিহত ভীস্ম দেব রায়ের ভাতিজা দিবাকর রায় বাদী হয়ে জাহিদুল ইসলাম, মো. হুমায়ুন (৩৪), মো. পিয়ারুল ইসলাম (৩০), মো. ফজলে করিম (৬০), মো. আফজাল হোসেন (৩৫), মো. আইয়ুব আলী (৪৮), মো. আজাহারুল ইসলামসহ (৪৫) অজ্ঞাত ১০ থেকে ১৫ ব্যক্তির নামে থানায় মামলা দায়ের করেন। 
ঘটনার সত্যতা নিশ্চিৎ করে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তানভীরুল ইসলাম বলেন, ‘নিহতের লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। এ ঘটনায় নিহতের ভাতিজা দিবাকর রায় বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিন জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজন এজাহার নামীয় আসামী রয়েছেন’।
 

সর্বশেষ

জনপ্রিয়