Banglar Chokh | বাংলার চোখ

সিএমএম আদালতের প্রধান ফটক ভাঙার চেষ্টা, পুলিশের গাড়িতে আগুন

কোর্টকাচারী

কোর্ট প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৬, ৪ আগস্ট ২০২৪

সর্বশেষ

সিএমএম আদালতের প্রধান ফটক ভাঙার চেষ্টা, পুলিশের গাড়িতে আগুন

ছবি:সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা এক দফা দাবি কর্মসূচিতে লাঠিসোটা নিয়ে সিএমএম এর প্রধান ফটক ভাঙার চেষ্টা করেছে আন্দোলনকারীরা। এসময় সিএমএম কোর্টের ফটকের পাশে একটি পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়।
 
আজ রবিবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১০ টার দিকে ইসলামপুর থেকে লাঠি হাতে নিয়ে ভুয়া ভুয়া স্লোগান দিয়ে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় তারা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সিএমএম) প্রধান ফটক ইটপাটকেল ও লাঠিসোঁটা দিয়ে ভাঙার চেষ্টা করে। তার আগে তারা ১১ টার দিকে কোর্টের পাশে রাস্তায় থাকা একটি পুলিশের গাড়িয়ে আগুন ধরিয়ে দেয়। পরবর্তীতে রায়সাহেব বাজারে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের ব্যানার পুড়িয়ে দিতে দেখা যায়। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলামকে মিছিল করতেও দেখা যায়।

এদিকে হামলার পর সিএমএম আদালতের প্রধান ফটকে তালা দিয়ে আটকিয়ে দেয়া হয়েছে। আইনজীবী ও বিচার প্রার্থীরা ভেতরে প্রবেশ করতে না পেরে ফটকের বাইরে অপেক্ষা করছেন। এ ঘটনার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে থাকা পুলিশ প্রশাসন কোর্ট এলাকার দিকে যায়।

আজ রবিবার সারা দেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একই সঙ্গে বেলা ১১টায় দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিক্ষোভ ও গণসমাবেশের ডাক দেয় আন্দোলনকারীরা। পুরান ঢাকায় মোড়ে মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদেরও দেখা গেছে।

সর্বশেষ

জনপ্রিয়