Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে ডিম ব্যবসায়ীর জরিমানা

কোর্টকাচারী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৫, ৪ জুলাই ২০২৪

সর্বশেষ

সৈয়দপুরে ডিম ব্যবসায়ীর জরিমানা

ছবি: বাংলার চোখ

ডিমের খুচরা বাজারে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পাওয়ায় বাজার নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী জেলা কার্যালয়ের একটি দল।
বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ আব্বাস ভ্যারাইটিজ স্টোর নামে একটি পাইকারি ডিম বিক্রেতার প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন নীলফামারী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক শামসুল আলম। অভিযান চলাকালে ওই দোকান মালিককে ফার্ম থেকে কেনা ডিমের চালান দেখাতে বলা হয়। এসময় তাদের দেওয়া দুটি ফার্ম থেকে একই ধরণের কেনা ডিমের ক্রয় মূল্য পৃথক পৃথক দর দেখা যায়। এছাড়া দোকানে টাঙ্গানো মূল্য তালিকা অনুযায়ী ক্যাশমেমোর সাথে মিল পায়নি অভিযান পরিচালনা করা দলটি। ফলে ওই দোকান মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভবিষ্যতে সঠিক দামে ডিম বেচাকেনার জন্য নির্দেশনা দেওয়া হয়। অভিযান চলাকালে উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন সরকারসহ সৈয়দপুর থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলাকালে শহরের অন্যান্য পাইকারি ডিমের দোকান মালিকরা দোকান বন্ধ করে সটকে পড়ে। আভিযানিক দলটি পরে সেখান থেকে ফেরত আসে। ভুক্তভোগী ডিমের ক্রেতারা বলেন ডিম বিক্রেতা সিন্ডিকেটের কারণে বাজারে ডিমের মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই এ ধরণের অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা।
জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী জেলা কার্যালয়ের সহকারি পরিচালক শামসুল আলম বলেন, ডিমের বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

জনপ্রিয়