Banglar Chokh | বাংলার চোখ

বেনজীরের আরও আটটি ফ্ল্যাট ও জমি জব্দের নির্দেশ

কোর্টকাচারী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:১৩, ১২ জুন ২০২৪

সর্বশেষ

বেনজীরের আরও আটটি ফ্ল্যাট ও জমি জব্দের নির্দেশ

ফাইল ছবি

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মীর্জাসহ মেয়েদের নামে থাকা আটটি ফ্ল্যাটসহ আরও জমি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার ( ১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। 

এ বিষয়ে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর গণমাধ্যমকে বলেন, রূপগঞ্জে ২৪ কাঠা জমি, উত্তরায় তিন কাঠা জমি, বাড্ডায় ৩৯.৩০ কাঠা জমির ওপর দুটি ফ্ল্যাট, বান্দরবান জেলায় ২৫ একর জমি (লিজ), স্ত্রী জিসান মির্জার নামে আদাবর থানার পিসি কালচার এলাকায় ৬টি ফ্ল্যাট ক্রোক করা হয়েছে। এছাড়া গুলশানে বাবার কাছ থেকে পাওয়া ‘পাওয়ার অফ অ্যাটর্নি’ মূলে সম্পত্তিতে ৬তলা ভবন, সিটিজেন টিভিতে শেয়ার ও টাওয়ার অ্যাপারেলস (গার্মেন্টেসে) শেয়ার অস্থাবর জমি ফ্রিজ করার নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগে, দুই দফায় বেনজীরের অঢেল সম্পত্তি ক্রোক ও ফ্রিজ করার নির্দেশ দেন আদালত। এরমধ্যে জব্দের সম্পত্তির মধ্যে ১০ কোটি ২১ লাখ টাকার ২৭৩ বিঘা জমি, ২ কোটি ১৯ লাখ টাকা মূল্যের গুলশানে চারটি ফ্ল্যাট, একটি প্লট, ৩০ লাখ টাকা সঞ্চয়পত্রসহ ৪টি বিও অ্যাকাউন্ট, চারটি শতভাগ মালিকানার কোম্পানি ও শেয়ার হিসেবে থাকা ১৫টি কোম্পানি রয়েছে। এসকল সম্পত্তি সাবেক আইজিপি বেনজীর আহমেদ, তার স্ত্রী জীশান মির্জা, তিন মেয়ে যথা- ফারহিন রিসতা বিনতে বেনজীর, জাহরা জারিন বিনতে বেনজীরের এবং তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বলে উল্লেখ করে দুদক।

সর্বশেষ

জনপ্রিয়