Banglar Chokh | বাংলার চোখ

মাদকের বিরুদ্ধে সন্তানদের নিয়ে রাস্তায় দাঁড়ালেন মায়েরা

সারাবাংলা

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর থেকে

প্রকাশিত: ২১:০০, ২১ অক্টোবর ২০২৩

সর্বশেষ

মাদকের বিরুদ্ধে সন্তানদের নিয়ে রাস্তায় দাঁড়ালেন মায়েরা

নিজস্ব ছবি

মাদকের ভয়াল থাবা থেকে সৈয়দপুরকে বাঁচানোর দাবীতে এবার মায়েরা শিশু সন্তানদের নিয়ে রাস্তায় নেমেছেন। দিয়েছেন সামাজিক আন্দোলনের ঘোষণা। শহরের গোলাহাটসহ সৈয়দপুর থেকে মাদক ব্যবসায়ীদের উচ্ছেদের দাবিতে মানববন্ধন করেছে মা, শিশুসহ এলাকাবাসী।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে শহরের গোলাহাট কবরস্থান গেটের সামনে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ ও সচেতন এলাকাবাসীর ব্যানারে ওই মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপি ওই মানববন্ধনে এলাকার  শতাধিক মা,তাদের শিশুসন্তান,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক সংগঠনের সদস্যসহ এলাকাবাসী অংশ নেয়।
মানববন্ধনের আহবায়ক মো.জীবনের সভাপতিত্বে বক্তব্য বলেন স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুরের প্রতিষ্ঠাতা সাংবাদিক নওশাদ আনসারী, সোহেল সিদ্দিকী। মায়েদের মধ্যে বক্তব্য বলেন, সালমা খাতুন, মোছা. বকুল, পারভীন, মোছা. রীতা, সিতারা খাতুন, শাহজাদী প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমাদের প্রিয় সৈয়দপুরের সদস্য সামিউল আলিম, জাভেদ, জুম্মান, জসিমসহ এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা মাদকের ভয়াবহতা তুলে তাদের বক্তব্যে বলেন আজ গোটা সৈয়দপুরসহ গোলাহাট এলাকা মাদকের নিরাপদ রুটে পরিণত হয়েছে। দিনের পর দিন চিহৃিত মাদক ব্যবসায়ীদের অপতৎপরতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পথহারা হচ্ছে শত শত তরুণ। ধ্বংশের পথে যাচ্ছে তাদের সুন্দর জীবন। যা কখনই মেনে নেওয়া যায় না। তারা বলেন গোলাহাট কবরস্থান গেট, ২নং ক্যাম্প,  ফিরোজ হোটেলের পাশের এলাকা ছাড়াও সৈয়দপুরের সর্বত্র এলাকায় চলছে মাদক ব্যবসায়ীদের অপতৎপরতা।  বক্তারা ক্ষোভ ঝেড়ে বলেন  ওইসব মাদক বিক্রেতাদের নির্মূল করা না গেলে ভবিষ্যত প্রজন্ম অন্ধকারে পড়বে। তাই সৈয়দপুরকে মাদক থেকে বাঁচাতে গোলাহাটের এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবী জানান বক্তারা। উল্লেখ্য গোলাহাটসহ বিভিন্ন এলাকায় বেড়েছে মাদক ব্যবসায়ীদের তৎপরতা। মাদকের টাকা জোগাতে মাদকসেবীরা বেছে নিয়েছি অপরাধ কর্মকাণ্ড।  ফলে চুরির ঘটনা ঘটছে অহরহ। এ অবস্থায় সর্বত্র বিরাজ করছে অস্বস্তিকর  পরিবেশ। ফলে ভুক্তভোগী মায়েরা তাদের সন্তানদের নিয়ে বাধ্য হয়ে রাস্তায় নামে।

সর্বশেষ

জনপ্রিয়