Banglar Chokh | বাংলার চোখ

পাইকগাছা পৌর বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে

সারাবাংলা

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৩, ৬ অক্টোবর ২০২৩

সর্বশেষ

পাইকগাছা পৌর বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে

নিজস্ব ছবি

খুলনার পাইকগাছায় খোদ পৌরশহরে কয়েকটি বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে। শিবসা নদীর তীরে পাইকগাছা পৌরসভা। শিবসা নদী পলী পড়ে ভরাট হয়ে মৃত প্রায়। নেই শহর রক্ষা বাঁধ। গত কয়েকদিনের প্রবল বর্ষণ আর জোয়ারে উপচে পড়া পানিতে এমন দৃশ্য দেখা গেছে পৌর বাজারে। বাজার কমিটির অভিযোগ অপরিকল্পিত শহর রক্ষা বাঁধের কারণে এমন হচ্ছে।

উল্লেখ্য ১৯৯৭ সালের পহেলা ফেব্রুয়ারী উপজেলা সদরের আংশিক এলাকা নিয়ে গঠিত হয় জেলার প্রথম পৌরসভা। বর্তমানে প্রথম শ্রেণীর পাইকগাছা পৌরসভা। জানা গেছে, পাইকগাছা পৌরসভার অপরিকল্পিত শহররক্ষা বাঁধের কারণে পৌর সদরের কাঁচা বাজার, কাঁকড়া বাজার, সোনাপট্টি, ও থানা বঙ্গবন্ধু চত্বরসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়ে জন দুর্ভোগ দেখা দিয়েছে।

কাঁচা মাল বাজারের কামরুল ইসলাম জানান, নদীতে পানি বৃদ্ধির কারণে কাঁচা বাজারে পানি উঠে যায়। সে সময় আমাদের দোকানে কোনো ক্রেতা আসতে পারে না। শহর রক্ষা বাঁধ যেনতেনভাবে দেওয়া হয়েছে। কিছু জায়গায় বাঁধ ভাঙা রয়েছে। সেখান থেকে পানি ঢুকে বাজার প্লাবিত হয়।

কাঁকড়া বাজারের অমিরুল ইসলাম নামে জনৈক ব্যবসায়ী জানান, দূষিত পানিতে বাজার ডুবে থাকায় ব্যবসা করতে কষ্ট হচ্ছে। জোয়ার এলে দোকানে থাকা যায়না ভাটায় পানি সরে যাওয়ার জন্য অপেক্ষা করতে হয়।

পাইকগাছা পৌর প্যানেল মেয়র শেখ মাহাবুর রহমান রঞ্জু জানান, পৌরসভা জন্মলগ্ন থেকে এ অসুবিধাগুলো চলে আসছে।

পাইকগাছা কয়রার সংসদ সদস্যর সদিচ্ছায় একটি শহর রক্ষা বাঁধ দিয়েছি। সেটি এখনো সম্পন্ন করতে পারেনি। তবে মেয়র মহাদয়ের সঙ্গে কথা হয়েছে যে বাঁধটি দেওয়া হয়েছে সেটি দ্রুত সংস্কার করা হবে।
 

সর্বশেষ

জনপ্রিয়