Banglar Chokh | বাংলার চোখ

নীলফামারীতে মরিচের ঝাঁজে অস্থির ক্রেতা

সারাবাংলা

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ০২:০০, ১৫ অক্টোবর ২০২৪

সর্বশেষ

নীলফামারীতে মরিচের ঝাঁজে অস্থির ক্রেতা

ছবি: বাংলার চোখ

মরিচের ঝাঁজে অস্থির নীলফামারীর ভোক্তারা। প্রতিদিনেই লাগামহীন ভাবে বাড়ছে মরিচের বাজার। দু’দিনের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ১০০ টাকা। আজ সোমবার নীলফামারীর বিভিন্ন বাজারে খুচরা দরে প্রতি কেজি মরিচ বিক্রী হয়েছে ৪৮০ টাকায়। আর পাইকারী বিক্রি হয়েছে ৪৪০ টাকা।
নীলফামারী জেলা সদরের সবচেয়ে বড় বাজার নীলফামারী শাখামাছা বাজার। সোমবার সকালে এই বাজারে সরেজমিনে গিয়ে দেখা গেছে মরিচের ঝাঁজে ইতিমতো চোখ ঝাঁলাপালা অবস্থা ক্রেতাদের।  যারা  এক থেকে আধা কেজি মরিচ কিনতেন তারা এখন ১০০ গ্রাম থেকে ২৫০ গ্রাম মরিচ কিনছেন। সাদ্দাম হোসেন, মরিয়ম বেগম ,আশরাফ আলী সহ অনেক ক্রেতা ক্ষোভ প্রকাশ করে জানান সরকার কোন ভাবেই মরিচসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। ২৫০ গ্রাম মরিচ ১২০ টাকায়  কিনলে অন্যান্য খরচ কিনব কিভাবে। মরিচ তরকারী রান্নার প্রধান উপাদান হওয়ায় তার পরেও বাধ্য হয়ে কিনতে হচ্ছে বলে তারা জানান। 

এদিকে আজ সোমবার নীলফামারীর বিভিন্ন বাজারে দেশি পিয়াঁজ প্রতি কেজি ১৩০ টাকা, পটল ৭০ টাকা, রসুন ২৬০ টাকা,আদা ৪০০ টাকা,বেগুন ৭০ টাকা, মুলা ৫০ টাকা,সজি ৫৫ টাকা,আলু ৫৫, মাঝারি আকারের একটি লাউ ৮০ টাকা, কায়তা ৬০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। 
শাখামাছা বাজারের খুচরা ব্যবসায়ী মকছেদ আলী, রমেশ চন্দ্র, রব্বানী, রফিকুল ইসলাম জানান আমরা আড়ৎ থেকে  প্রতি কেজি মরিচ ৪৪০ টাকায় কিনে ৪৮০ টাকায় বিক্রি করছি। এ ছাড়া বর্তমানে বাজারে ৫০ টাকার নিচে  কোন সবজি পাওয়া যায়না বলে তারা জানান ।

সর্বশেষ

জনপ্রিয়