Banglar Chokh | বাংলার চোখ

‘ফ্যাসিস্ট সরকারের পতন ঘটলেও সিন্ডিকেটের পতন হয়নি’

সারাবাংলা

প্রতিনিধি 

প্রকাশিত: ০১:০৮, ১৫ অক্টোবর ২০২৪

সর্বশেষ

‘ফ্যাসিস্ট সরকারের পতন ঘটলেও সিন্ডিকেটের পতন হয়নি’

ছবি:সংগৃহীত

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ। বিগত আওয়ামী ফ্যাসিস্ট সরকার বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছিল। কারণ তাদের প্রত্যক্ষ প্রশ্রয়ে সিন্ডিকেট ব্যবসা পরিচালিত হতো। সাধারণ মানুষের প্রত্যাশা ছিল আওয়ামী সরকারের পতন হলে সিন্ডিকেট ব্যবসার অবসান হবে; কিন্তু আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে ঠিকই কিন্তু সিন্ডিকেট ব্যবসার অবসান হয়নি। নব্য সিন্ডিকেট আজ বাজার নিয়ন্ত্রণ করছে। সিন্ডিকেট ব্যবসায়ীদের আইনের আওতায় এনে নিত্যপণ্যের দাম কমানোর আহবান বাংলাদেশের সমাজতান্ত্রিক দল সিলেট জেলা শাখার।

সোমবার বিকালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন। নিত্যপণ্যের দাম কমানো, জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার দাবিতে বাসদ সিলেট জেলা শাখা সিলেট নগরীর টুকেরবাজারে এ কর্মসূচি পালন করে।

সিলেট জেলা বাসদ আহবায়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় বাসদ নেতা নুরুল ইসলাম, আনোয়ার হোসেন, শ্রমিক ফ্রন্টের আব্দুল্লাহ পারভেজ, ইব্রাহিম আলী, তুহিন আহমদ, আনোয়ার হোসেন কুটি, মাসুক আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, বিগত ১৫ বছর জনগণের ভোটাধিকার হরণ করে সরকার স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছিল। বক্তারা নির্বাচন ব্যবস্থার সংস্কার করে দ্রুত নির্বাচন সম্পন্ন করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহবান জানান।


বক্তারা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা, শ্রমজীবী মানুষের জন্য রেশনিং চালু করা, ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান, টুকেরবাজার অঞ্চলে নদী ভাঙন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

সর্বশেষ

জনপ্রিয়