Banglar Chokh | বাংলার চোখ

 এ কেমন শত্রুতা! 

সারাবাংলা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৪৫, ১৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

 এ কেমন শত্রুতা! 

ছবি:সংগৃহীত

মাছের সাথে এ কেমন শত্রুতা ! পটুয়াখালীর কলাপাড়ায় শানু খান নামের এক মৎস্যচাষির মাছের ঘেরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। কে বা কারা এত বড় ক্ষতি করেছে তা বলতে পারেনি ওই মৎস্যচাষি। শুক্রবার গভীর রাতে লতাচাপলী ইউনিয়নের পুনামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে সে একটি ঘেরে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছে। শুক্রবার রাতে তিনি মাছের খাবার দিয়ে বাড়িতে যান। সকালে এসে দেখেন ঘেরের সব মাছ মরে ভেসে উঠেছে। তবে এটি অত্যন্ত দুঃখজনক বলে জানায় স্থানীয়রা।

ক্ষতিগ্রস্থ মৎস্যচাষি শানু খান কান্না জড়িত কন্ঠে বলেন, তার ঘেরে রুই, কাতলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করতেন। এছাড়া বেশ কিছু গলদা চিংড়িও ছিলো। গভীর রাতে কে বা কাহারা আমার এতো বড় ক্ষতি করলো  তা জানি না। ঘেরের সব মাছই ভেসে উঠেছে। পানি বেশি থাকায় এখন মাছ ধরতে পারছি না। আমি এর বিচার চাই।

লতাচাপলি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ক্ষতিগ্রস্থ মৎস্যচাষিকে মহিপুর থানায় অবহিত করতে বলেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল ইসলাম বলেন, এটি সত্যিই দুঃখজনক। এ বিষয় মহিপুর থানায় অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্ষতিগ্রস্থ মৎস্যচাষিকে সার্বিক সহযোগিতা করবেন বলে তিনি সাংবাদিকদের জানান।
 

সর্বশেষ

জনপ্রিয়