Banglar Chokh | বাংলার চোখ

হবিগঞ্জে সংঘর্ষ : এমপির বাসা ভাঙচুর, আ.লীগ কার্যালয়ে আগুন, নিহত ১

সারাবাংলা

প্রতিনিধি 

প্রকাশিত: ২৩:৩৩, ২ আগস্ট ২০২৪

সর্বশেষ

হবিগঞ্জে সংঘর্ষ : এমপির বাসা ভাঙচুর, আ.লীগ কার্যালয়ে আগুন, নিহত ১

ছবি:সংগৃহীত

হবিগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের গণমিছিলে যুবলীগ ও ছাত্রলীগের হামলার জেরে এমপির বাসায় ভাঙচুর, আওয়ামী লীগ অফিসে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্দ জনতা। হবিগঞ্জে পুলিশ-বিক্ষোভকারীদের সংঘষে একজন নিহত হয়েছেন খবর পাওয়া গেছে। শুক্রবার বিকালে হবিগঞ্জ শহরে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মোস্তাক মিয়া (২৪)। তিনি পেশায় শ্রমিক।

 মোস্তাকের সহকর্মী মারুফ হোসেন গণমাধ্যমকে বলেন, মোস্তাক এখানে জুতা কিনতে এসেছিল। এসে সংঘর্ষের মধ্যে পড়ে যায়। গুলিতে তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না।
শহরের কোর্ট মসজিদ চত্বর ও খোয়াই নদীর তীরে নূরুল হেরা জামে মসজিদের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা গণমিছিল কর্মসূচির আয়োজন করে। এ সময় সাইফুর রহমান টাউন হলের সামনে অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা আড়াইটার দিকে নূরুল হেরা জামে মসজিদের সামনে থেকে মিছিল বের হলে যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে কোর্ট মসজিদের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা এসে তাদের ধাওয়া দেয়। তখন যুবলীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা আওয়ামী লীগ কার্যালয় ও জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের বাসার সামনে থাকা কয়েকটি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে। এ সময় তারা তাঁর বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। নিমিষের মধ্যেই শহরের দখল নেয় শিক্ষার্থীরা। পরে বিকেল সোয়া ৪টায় পুলিশ এসে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। তারা শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

সর্বশেষ

জনপ্রিয়