Banglar Chokh | বাংলার চোখ

মোংলায় প্রধানমন্ত্রী স্মার্ট উপহার ’ল্যাপটপ’ পেলো ৮০নারী

সারাবাংলা

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি 

প্রকাশিত: ২০:১৪, ৪ জুলাই ২০২৪

সর্বশেষ

মোংলায় প্রধানমন্ত্রী স্মার্ট উপহার ’ল্যাপটপ’ পেলো ৮০নারী

ছবি: বাংলার চোখ

মোংলায় নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে উপজেলা মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ৮০জন নারীকে এ ল্যাপটপ দেয়া হয়।

২মাস ১৫দিনের প্রশিক্ষণ শেষে এ সকল নারীদের হাতে আয় সহায়ক এ ল্যাপটপ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সাংসদ হাবিবুন নাহার। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই ও জামাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তারিকুল ইসলাম, উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস এবং চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা তারিকুল ইসলাম।  

উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে দ্বিতীয় দফায় ৮০জন নারীকে ল্যাপটপ দেয়া হয়েছে। ল্যাপটপ প্রদাণের আগে তাদেরকে আড়াই মাসের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আর এর আগে ২৫জনকে দেয়া হয় ল্যাপটপ। হার পাওয়ার প্রকল্পের আওতায় মোট ১৮৫জন নারীকে এ ল্যাপটপ প্রদাণ করা হবে বলে জানান তিনি। তিনি আরো বলেন, প্রকল্পের মেয়াদ বাড়লে আরো বেশি সংখ্যক নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রশিক্ষণের পাশাপাশি ল্যাপটপ বিতরণ করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়