Banglar Chokh | বাংলার চোখ

 সবজি-মাছসহ নিত্যপণ্যের দাম বেড়েছে

কর্পোরেট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:০১, ৬ অক্টোবর ২০২৩

সর্বশেষ

 সবজি-মাছসহ নিত্যপণ্যের দাম বেড়েছে

ফাইল ছবি

 বাড়ছে নিত্যপণ্যের দাম। এতে সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে নিত্যপণ্য। বাজারে আলু, পেঁয়াজ, মরিচ, সবজি ও মাছসহ প্রায় সবকিছুর দামই বেড়েছে। আজ শুক্রবার (৬ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজার, শনির আখড়া, মিরপুর, যাত্রাবাড়ী ও ডেমরাসহ বিভিন্ন এলাকার বাজারে এমন চিত্র পাওয়া গেছে।

বিক্রেতারা জানান, গত কয়েকদিন একটানা বৃষ্টির কারণে ঢাকার বাজারগুলোতে পণ্যের সরবরাহ কমেছে। এ কারণে সবজি ও মাছের দাম বেড়েছে। এছাড়া কাঁচা মরিচ, আলু ও পেঁয়াজের দামও বেড়ে চলেছে। 

রাজধানীর কারওয়ান বাজারে সিম বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিতে, ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ৬০ টাকা প্রতি পিস ও আলু ৪৫ টাকা কেজি দরেও বিক্রি হচ্ছে। শালগম ৮০ টাকা কেজি, গাজর ১২০ টাকা, বেগুন ৯০ টাকা, টমেটো ১২০ টাকা, শসা ৭০ টাকা, পেঁপে কেজিপ্রতি ৩০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া করলা ১০০ টাকা, লাউ প্রতি পিস ৬০ থেকে ১০০ টাকা, গোল বেগুন প্রতি কেজি ১২০ টাকা, কচুছড়া ১০০ টাকা কেজি, কাকরোল ৮০ টাকা কেজি, পটল ৭০ টাকা কেজি, লতি ৮০ টাকা কেজি, ঢেড়স ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজারে দেখা গেছে, ছোট ও মাঝারি আকারের পাঙাশ ২৫০ টাকা কেজি, তেলাপিয়ার কেজি ২৫০ টাকা, চাষের কই ও পাবদা কেজিপ্রতি ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। ছোট আকারের রুই-কাতলার কেজি ৩০০ টাকা। ছোট আকারের ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকা কেজি দরে। মাঝারি ইলিশের কেজি এক হাজার ২০০ টাকা এবং এক কেজির ইলিশ দেড় হাজার টাকায় বিক্রি হচ্ছে।

সর্বশেষ

জনপ্রিয়